সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯

POST NO. 22 রোমাঞ্চ কমিক্স -০১

আমি কমিক্স অনুবাদ করছি অনেকদিন হয়ে গেল।প্রথমদিকে খেলার ছলেই করতাম।তখন আমার এই ব্লগ ছিল না।তাই আমি আমার অনুবাদ গুলোকে প্রকাশ করতে পারিনি।এর পরে আমি ফেসবুকে একটা পেজ বানলাম।সেখান থেকে অনেকের সাথে আলাপ হলো।এর পরে যা যা কমিক্স অনুবাদ আমি করেছি,তা অবাণিজ্যিক ভাবে অনেক পত্রপত্রিকা ও ওয়েব ম্যাগ-এ প্রকাশিত হয়েছে।যার পথ চলা শুরু হয়েছিল, 'বুক ফার্ম'-এর কর্ণধার শ্রী শান্তনু ঘোষ দাদা'র হাত ধরে।আমার অনূদিত কমিক্স প্রথম ছাপা হয়,'কমিক্স ও গ্রাফিক্স-২ 'পত্রিকায়।তারপর থেকে একে একে অয়ন রাহা দা'র হাত ধরে 'ঝিল মিল' পত্রিকা,ভাতৃপ্রতিম সৌমলেন্দু'র ' অদ্ভূতুড়ে' পত্রিকা ,সন্তু বাগ দাদা'র "কল্পবিশ্ব -ওয়েব ম্যাগ" ইত্যাদিতে।তাঁরা আমাকে আবার সুযোগ দিলে আমি আবার তাঁদের জন্যে কিছু করার সুযোগ পাবো।

যাই হোক,আমার একদম শুরুর কাজ গুলো ধামা চাপা পড়ে গেছিল।তাই ভাবলাম এগুলোকে আলোয় আনি।এই ধরণের অনুবাদ কমিক্সের সংখ্যা আপাতত ২০ এর বেশী।আমি এই ভাবে প্রতি সংকলনে ৪ টি করে কমিক্স দেব।আজ থাকলো আমার সেই প্রচেষ্টার প্রথম দলিল।


                                 
                                    নীচের Link থেকে ডাউনলোড করুন-
 http://www.mediafire.com/file/795zwap2s9d9di2/ROMANCHO+COMICS+%28COMIC+ONUBAD%29.cbr

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন